১ কেজি কিসমিসের দাম কত ২০২৪

বাংলাদেশে কিসমিসের চাহিদা পূর্বের থেকে অনেকটাই বৃদ্ধি পেয়েছে। আঙ্গুর শুকানোর মাধ্যমে কিসমিস তৈরি করা হয়। আঙ্গুর সংরক্ষণ করে রাখা না গেলেও। কিসমিস শুকনো হওয়াতে সংরক্ষণ করে রাখা যায়। এটি সুস্বাদু রান্নার ক্ষেত্রেও অনেক গুরুত্ব রাখে। …

১ কেজি কিসমিসের দাম কত

বাংলাদেশে কিসমিসের চাহিদা পূর্বের থেকে অনেকটাই বৃদ্ধি পেয়েছে। আঙ্গুর শুকানোর মাধ্যমে কিসমিস তৈরি করা হয়। আঙ্গুর সংরক্ষণ করে রাখা না গেলেও। কিসমিস শুকনো হওয়াতে সংরক্ষণ করে রাখা যায়। এটি সুস্বাদু রান্নার ক্ষেত্রেও অনেক গুরুত্ব রাখে। বিশেষ করে সেমাই এবং নাস্তার ক্ষেত্রে ব্যবহার করা হয়।

তবে কিসমিস সংরক্ষণ করে সরাসরি খাওয়া যায়। কিসমিস সরাসরি খাওয়া যায় বলে অনেকের চাহিদার মধ্যেই থাকে। শুধু রান্নার জন্য ব্যবহার করা হয় তা নয়। আঙ্গুরের যেমন বেশ উপকারিতা রয়েছে। তেমনি কিসমিসের অনেক উপকারিতা রয়েছে। এর উপকারিতা পাওয়ার জন্য অনেকেই ক্রয় করে। দেখা যায় এর সঠিক মূল্য অনেকের কাছেই অজানা। এজন্য জানতে আগ্রহীরা জানতে চায় কিসমসের দাম কত। এখান থেকে জানতে পারবেন বাংলাদেশে কিসমিসের দাম কত। এবং জানতে পারবেন কিসমিস খাওয়ার নিয়ম। জানতে পারবেন কিসমিসের দামের সম্পর্কে। কিসমিসের দাম কত এখানে উল্লেখ করা হয়েছে

কিসমিস এর দাম কত

কিসমিস এর দাম জানার পূর্বে অবশ্যই জেনে রাখা জরুরী। আপনি কোন ধরনের কিসমিস ক্রয় করছেন। দেখা যায় বিভিন্ন জায়গা ভেদে কিসমিস সরবরাহ করা হলেও। কিসমিসের মানের দিক দিয়ে ভিন্ন হওয়াতে। ভালো মানের কিসমিস পাওয়া যায় না। এক্ষেত্রে সতর্কতার সাথে কিসমিস ক্রয় করা উচিত। ভালো মানের কিসমিসের দাম বেশি হয়।

১০০ গ্রাম কিসমিসের দাম কত

গুণগত মানের দিক দিয়ে কিসমিসের দাম কিছুটা কম বেশি হয়ে থাকে। এবং জায়গা ভেদে দাম কম বেশি হয়। সাধারণত ১০০ গ্রাম কিসমিসের দাম কত হবে তার নির্ভর করবে ১ কেজি কিসমিসের উপর। তবে ১০০ গ্রাম কিসমিস ৬০ থেকে ৯০ টাকা হয়ে থাকে।

২৫০ গ্রাম কিসমিসের দাম কত

বিভিন্ন জায়গায় ১০০ গ্রাম কিসমিস ৬০ টাকা করে বিক্রি করা হয়। তাহলে ২৫০ গ্রাম কিসমিস কত অনেকেই জানতে আগ্রহী। বিভিন্ন জায়গায় ভেদে ২৫০ গ্রাম কিসমিসের দাম ১৫০ টাকা থেকে ১৭০ টাকা করে বিক্রি করা হচ্ছে।

কিসমিস কত টাকা কেজি

কিসমিস পুষ্টিকর হওয়াতে এর চাহিদা অনেকটাই বেশি। কিসমিস রান্নায় এবং শুকনো অবস্থায় খাওয়া যায়। এজন্য অনেকেই সংরক্ষণ করে রাখার জন্য ৫০০ গ্রাম থেকে এক কেজি এর থেকেও বেশি ক্রয় করে থাকে। ১০০ গ্রাম কিসমিস ৬০ টাকা অথবা ৭০ টাকায় ক্রয় করতে পারবেন। এই দাম অনুযায়ী যদি এক কেজি কিসমিস ক্রয় করেন তাহলে কম দামে ক্রয় করতে পারবেন।

১ কেজি কিসমিসের দাম কত

যারা এক কেজি কিসমিস ক্রয় করবে। তারা জেনে রাখুন আজকের দাম কত। আপনি যদি ভালো মানের কিসমিস ক্রয় করতে চান। তাহলে দাম একটু বেশি হবে। তাহলে ৬০০ টাকায় এক কেজি কিসমিস ক্রয় করতে পারবেন‌ ভালো মানের কিসমিস প্রায় ৭০০ থেকে ৮০০ টাকা লাগবে।

কালো কিসমিসের দাম

সাধারণত কালো কিসমিসের দাম বেশি হয়। কালো কিসমিস কিনতে চাইলে আপনাকে বেশি দাম দিয়ে কিনতে হবে। যদি এক কেজি কালো কিসমিস ক্রয় করেন। তাহলে ১২০০ টাকা থেকে ২ হাজার টাকা পর্যন্ত পেয়ে যাবেন।

কিসমিস দাম বাংলাদেশ

বাংলাদেশের বিভিন্ন জায়গায় কিসমিসের দাম ভিন্ন। এর জন্য অনেকেই সঠিক দাম দিয়ে ক্রয় করতে পারেনা। এবং ভালো মানের কিসমিস পাওয়া যায় না। যদি ভালো মানের কিসমিস ক্রয় করতে চান। তাহলে ১ কেজি ৬০০ থেকে ৯০০ টাকায় পেয়ে যাবেন। কিসমিস ক্রয়ের ক্ষেত্রে সর্তকতা অবলম্বন করুন। ভালো কিসমিস ক্রয়ের চেষ্টা করুন। উল্লেখিত কিসমিসের দামের থেকে কম বেশি হতে পারে।

এখানে কিসমিসের দাম কত উল্লেখ করা হয়েছে। আশা করা যায় এখান থেকে জানতে পেরেছেন এবং এই পোস্ট আপনাদের কাছে ভালো লেগেছে।

আরও দেখুনঃ

Leave a Comment