পিজি হাসপাতাল কবে বন্ধ থাকে ২০২৪

পিজি হাসপাতাল সরকারি সেবায় নিয়োজিত তা সকালেরই জানা। এই হাসপাতাল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হিসেবে বেশি পরিচিত। যেহেতু এটি সরকারি হাসপাতাল এই হাসপাতালে চিকিৎসা জন্য ফি দিতে হয় না। শুধু টিকিট সংগ্রহ করলেই হয়। …

পিজি হাসপাতাল কবে বন্ধ থাকে

পিজি হাসপাতাল সরকারি সেবায় নিয়োজিত তা সকালেরই জানা। এই হাসপাতাল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হিসেবে বেশি পরিচিত। যেহেতু এটি সরকারি হাসপাতাল এই হাসপাতালে চিকিৎসা জন্য ফি দিতে হয় না। শুধু টিকিট সংগ্রহ করলেই হয়। সরকারি হাসপাতাল হওয়াতে বাংলাদেশের বড় বড় ডাক্তারগণ এখানে চিকিৎসা দিয়ে থাকে। এজন্য অনেকেই পিজি হাসপাতাল থেকে চিকিৎসা নেয়ার জন্য আগ্রহী। তবে টিকেট সংগ্রহ করা একটু কষ্টসাধ্য। এজন্য অনলাইনে টিকিট বুকিং করা নেওয়াটা ভালো।

তবে এর জন্য জানতে হবে পিজি হাসপাতাল কবে খোলা থাকে এবং বন্ধ থাকে। পিজি হাসপাতাল কবে বন্ধ থাকে। তা জানা থাকলে সেই অনুযায়ী টিকিট সংগ্রহ করে চিকিৎসা নেওয়া যায়। পিজি হাসপাতাল কবে খোলা থাকে। কবে বন্ধ থাকে, কোথায় অবস্থিত। এবং যোগাযোগ নাম্বার জেনে রাখা জরুরী পিজি হাসপাতাল কবে বন্ধ থাকে এখানে জানানো হয়েছে, এখান থেকে দেখে নিন।

পিজি হাসপাতাল কবে বন্ধ থাকে

বাংলাদেশ সরকারি বন্ধ সাপ্তাহিক একদিন, তা হচ্ছে শুক্রবার। তবে আরও একদিন যুক্ত হয়েছে তা হল শনিবার। সরকারি যে সকল দপ্তর ও অফিস রয়েছে সপ্তাহে শুক্রবার ও শনিবার এই দুইদিন বন্ধ থাকে। তবে পিজি হাসপাতালের ক্ষেত্রে ভিন্নতা রয়েছে। এখানে উন্নতমানের চিকিৎসা দেওয়ার কারণে, বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। বাংলাদেশের যে জায়গায় এই হাসপাতাল অবস্থিত রয়েছে। হাসপাতালে সপ্তাহে একদিন বন্ধ থাকে তা হচ্ছে শুক্রবার।

পিজি হাসপাতাল কি বারে বন্ধ থাকে

পিজি হাসপাতালের সরকারিভাবে ছুটি দেওয়ার আগ পর্যন্ত, পিজি হাসপাতাল খোলা থাকে। অর্থাৎ সরকারি বন্ধ প্রতি সপ্তাহে একদিন তা হচ্ছে শুক্রবার এবং এক মাসে চার দিন বন্ধ থাকে। তাহলে শনি থেকে বৃহস্পতিবার সপ্তাহে ছয় দিন। এবং এক মাসে ২৬ দিন পিজি হাসপাতাল খোলা থাকে। যখন এই হাসপাতাল খোলা থাকে। এই অবস্থায় পিজি হাসপাতাল থেকে চিকিৎসা নেওয়া যায়।

পিজি হাসপাতাল কোথায় অবস্থিত

পিজি হাসপাতাল কোথায় অবস্থিত তা জানা থাকলে। যোগাযোগ করা যায়। এজন্য পিজি হাসপাতাল কোথায় জানানো হয়েছে। এই হাসপাতালটি হচ্ছে ঢাকার শাহবাগে অবস্থিত। পূর্বেই বলা হয়েছে এই হাসপাতালটি শেখ মুজিব বিশ্ববিদ্যালয় হিসেবে পরিচিত। তাই শেখ মুজিব বিশ্ববিদ্যালয় খোঁজ করলে পৌছাতে পারবেন। পিজি হাসপাতাল শাহবাগ মোড় হতে পশ্চিম পাশে। পুরো ঠিকানা হচ্ছে পিজি হাসপাতাল, শাহবাগ রোড, ঢাকা ১০০০।

পিজি হাসপাতাল কবে খোলা থাকে

এই হাসপাতাল সরকারি সেবায় নিয়োজিত। টিকিট সংগ্রহ করার মাধ্যমে চিকিৎসা নেওয়া যায়। সরকারি ছুটির হচ্ছে চার দিন। তাহলে এক সপ্তাহে ছয় দিন খোলা থাকে। শনি থেকে শুক্রবার এই হাসপাতাল থেকে চিকিৎসা নেওয়া যায়। পিজি হাসপাতাল উন্নত হওয়াতে কোন ঝামেলা ছাড়াই। এখান থেকে খুব সহজে চিকিৎসা নেয়া যায়। তবে টিকিট সংগ্রহ করা কষ্টদায়ক। তাই টিকিট সংগ্রহ করার জন্য অনলাইনে বুকিং করাতে পারেন। অথবা টিকিট সংগ্রহ করতে পারেন।

পিজি হাসপাতাল কখন খোলা থাকে

যেহেতু এখানে উন্নত চিকিৎসা দেয়া হয়। তাই অনেকেই এখান থেকে চিকিৎসা নিয়ে থাকে। এজন্য এই হাসপাতালে টিকিট সংগ্রহ করার জন্য অনলাইনে ব্যবস্থা করে রেখেছে। অনলাইনের মাধ্যমে এটিকে সংগ্রহ করতে পারবেন। অথবা সরাসরি থেকে সংগ্রহ করতে পারবেন। সরাসরি টিকিট সংগ্রহ করার জন্য। সকালবেলায় এবং বিকেল বেলায় ঝামেলা ছাড়া টিকিট সংগ্রহ করতে পারবেন। অন্যথায় দীর্ঘ লাইনে থাকতে হবে। লাইন এড়িয়ে চলার জন্য সকালবেলায় অথবা বিকাল বেলায় টিকিট সংগ্রহ করুন।

পিজি হাসপাতালের যোগাযোগের নাম্বার

আপনার প্রয়োজন ক্ষেত্রে পিজি হাসপাতালে যোগাযোগ করতে পারবেন। সে সুযোগ এই হাসপাতাল থেকে দিয়েছে। এই হাসপাতালের যোগাযোগের নাম্বার রয়েছে। যোগাযোগ করার মাধ্যমে আপনি চিকিৎসা তথ্য। এবং টিকিটের বিষয়ে বা অন্যান্য বিষয়বস্তু সম্পর্কে জানতে পারবেন। যোগাযোগের নাম্বার দেয়া হলো- ঢাকা পিজি হাসপাতালের জরুরি মোবাইল নাম্বার হচ্ছে – ৯৬৬১০৫১-৫৬।

এখানে পিজি হাসপাতাল কবে বন্ধ থাকে, কবে খোলা থাকে, কখন গেলে ভালো হবে ও যোগাযোগ করার মাধ্যম উল্লেখ করা হয়েছে। আশা করা যায় জানতে পেরেছেন পিজি হাসপাতাল কবে খোলা থাকে।

Leave a Comment